নতুন নিয়োগ প্রতিরক্ষা মন্ত্রণালয়ে চাকরি – www.mod.gov.bd

নতুন নিয়োগ বিজ্ঞপ্তি প্রতিরক্ষা মন্ত্রণালয়ে চাকরি – www.mod.gov.bd. চাকরিতে আবেদনের পদসমূহ একনজরে – সাটঁ-মুদ্রাক্ষরিক কাম কম্পিউটার অপারেটর, কম্পিউটার অপারেটর, ক্যাশিয়ার, অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক, অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক, অফিস সহায়ক

নং, পদের নাম বেতন পদ সংখ্যা শিক্ষাগত যোগ্যতা
১. সাটঁ-মুদ্রাক্ষরিক কাম কম্পিউটার অপারেটর ১১,০০০-২৬,৫৯০/- ৯ জন স্নাতক বা সমমানের ডিগ্রি । কম্পিউটার প্রশিক্ষনপ্রাপ্ত । সাটঁলিপিতে গতি ইংরেজিতে ৭০ এবং বাংলায় ৪৫ শব্দ । কম্পিউটার মুদ্রাক্ষরে গতি ইংরেজিতে ৩০ এবং বাংলায় ২৫ শব্দ ।
২. কম্পিউটার অপারেটর ১১,০০০-২৬,৫৯০/- ৩ জন বিজ্ঞান বিভাগে স্নাতক(সম্মান) বা সমমানের ডিগ্রি; এবং কম্পিউটার মুদ্রাক্ষরে বাংলায় ২৫ এবং ইংরেজিতে শব্দের গতি সহ সংশ্লিষ্ট বিষয়ে Standard Aptitude test এ উত্তির্ণ ।
৩. ক্যাশিয়ার ১০,২০০-২৪,৫৯০/- ১ জন বানিজ্য বিভাগে স্নাতক ডিগ্রি; কম্পিউটার চালনায় দক্ষতা; কম্পিউটারে Word Processing সহ কম্পিটার চালনায় দক্ষতা ও অভিজ্ঞতা ।
৪. অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক ৯,৩০০-২২,৪৯০/- ৪ জন উচ্চ মাধ্যমিক বা সমমানের পরীক্ষায় উত্তির্ণ । কম্পিউটার প্রশিক্ষনপ্রাপ্ত । কম্পিটার মুদ্রাক্ষরে গতি ইংরেজিতে ২০ শব্দ এবং বাংলায় ২০ শব্দ ।
৫. অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক ৯,৩০০-২২,৪৯০/- ১ জন উচ্চ মাধ্যমিক বা সমমানের পরীক্ষায় উত্তির্ণ । কম্পিউটার প্রশিক্ষনপ্রাপ্ত । কম্পিটার মুদ্রাক্ষরে গতি ইংরেজিতে ২০ শব্দ এবং বাংলায় ২০ শব্দ ।
৬. অফিস সহায়ক ৮,২৫০-২২,৪৯০/-   মাধ্যমিক স্কুল সার্টিফিকেট বা সমমানের উত্তির্ণ
       

প্রতিরক্ষা মন্ত্রণালয় এর চাকরিতে আবেদনের নির্দেশিকাঃ

ক্রমিক ১-৫ নং পদের জন্য ঢাকা, গাজীপুর, মুন্সিগঞ্জ,  নারায়নগঞ্জ, ফরিদপুর, গোপালগঞ্জ, মাদারীপুর,কিশোরগঞ্জ, জামালপুর, নেত্রকোনা,শেরপুর, চট্রগ্রাম, বান্দরবান, কুমিল্লা, খাগড়াছড়ি, ফেনী, লক্ষীপুর, নোয়াখালী, রাঙ্গামাটি, পাবনা, রাজশাহী, সিরাজগঞ্জ, নওঁগা, নাটোর, বগুরা, চাঁপাইনবাবগঞ্জ, রংপুর, দিনাজপুর, লালমনিরহাট, নীলফামারী, পঞ্চগড়, ঠাকুরগাঁও, খুলনা, ঝিনাইদহ, মাগুরা, নড়াইল, চুয়াডাঙ্গা, মেহেরপুর, বরিশাল, ভেলা, ঝালকাঠি, বরগুনা, সিলেট, সুনামগঞ্জ জেলার প্রার্থগণ আবেদন করতে পারবেন । তবে এতিম  ও শারীরিক প্রতিবন্ধীকোটায় সকল জেলার প্রার্থীগণ আবেদন করতে পারবেন ।

৬ নং পদের জন্য ঢাকা, গাজীপুর, মানিকগঞ্জ, নারায়নগঞ্জ, নরসিংদী, রাজবাড়ি, কিশোরগঞ্জ, টাঙ্গাইল, ময়মনসিংহ, জামালপুর, নেত্রকোনা, চট্রগ্রাম, বান্দরবান, কক্সবাজার, চাঁদপুর, কুমিল্লা, খাগড়াছড়ি, ফেনী, নোয়াখালী, রাঙ্গামাটি, রাজশাহী, বগুরা, দিনাজপুর, চাপাইনবাবগঞ্জ, পাবনা, সিরাজগঞ্জ, মেহেরপুর, খুলনা, বরগুনা, সিলেট, সুনামগঞ্জ ও হবিগঞ্জ জেলান প্রাথীগণ আবেদন করতে পারবেন ।

অনলাইনে আবেদন ফরমপুরন ও পরীক্ষায় অংশগ্রহনের জন্য নিম্নবর্ণিত শর্তাবলি অবশ্যই অনুসরন করতে হবে ।

১.  প্রার্থীর বয়স ০১/১২/২০২০ তারিখে ১৮-৩০ বছরের মধ্যে থাকতে হবে । তবে মুক্তিযোদ্ধা কোটার ক্ষেত্রে প্রার্থীর বয়সসীমা ১৮-৩২ বছর ।

২. আগ্রহী প্রার্থীগন http://mod.teletalk.com.bd এই ওয়েবসাইটে প্রবেশ করে আবেদন ফরম পুরন করতে পারবেন ।

৩. অনলাইনে আবেদন শুরুর তারিখ ১৫/১২/২০২০ খ্রি: সকাল ১০:০০টা এবং আবেদন শেষের তারিখ ০৪/০১/২০২১ খ্রি: বিকাল ০৫:০০ টা ।

৪. ১,২,৩,৪,৫নং পদের জন্য আবেদন ফি ১১২ টাকা (টেলিটক সার্ভিস চার্জ সহ) এবং ৬নং পদের জন্য আবেদন ফি ৫৬ টাকা (টেলিটক সার্ভিস চার্জ সহ)

৫. নিয়োগ সংক্রান্ত বিস্তারিত তথ্য প্রতিরক্ষা মন্ত্রনালয়ের ওয়েবসাইট (www.mod.gov.bd) তে পাওয়া যাবে

নতুন নিয়োগ বিজ্ঞপ্তি প্রতিরক্ষা মন্ত্রণালয়ে চাকরি ১

Pin It on Pinterest

Share This