বাংলাদেশ ডাক বিভাগ নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

বাংলাদেশ ডাক বিভাগ নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১: ডাক অধিদপ্তর, ঢাকা, পােস্টাল প্রিন্টিং প্রেস, টংগী, গাজীপুর ও আন্তর্জাতিক ডাক হিসাবরক্ষণ অফিস, ঢাকা এর আওতাধীন রাজস্ব খাতভূক্ত শূন্য পদসমূহে অস্থায়ীভাবে সরাসরি নিয়ােগের নিমিত্ত পার্শ্বে বর্ণিত শর্তে বাংলাদেশের প্রকৃত/স্থায়ী নাগরিকদের নিকট হতে অনলাইনে (http://dgbpo.teletalk.com.bd) আবেদন পত্র আহবান করা যাচ্ছে। বাংলাদেশ ডাক বিভাগ এর নিম্নোক্ত স্থায়ী শূন্য পদসমূহে জনবল নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে।

প্রতিবারের মত এইবার ও বাংলাদেশ ডাক বিভাগ নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করছে। এই সরকারী প্রতিষ্ঠানটি ৩০ টি পদে ২৬৯ জনকে নিয়োগ দিবে। সবাই চায় সরকারী প্রতিষ্ঠানে চাকরী করতে। তাই, যোগ্যতানুযায়ী নারী-পুরুষ যে কেউ অনলাইনে আবেদন করতে পারবেন। সকল জেলার প্রার্থীগন আবেদন করতে পারবেন। পদগুলোতে নারী ও পুরুষ উভয়ই প্রার্থীরা আবেদন করতে পারবেন। আগ্রহ ও যোগ্যতা থাকলে আপনিও আবেদন করতে পারেন। সম্পূর্ণ বিজ্ঞপ্তি বিস্তারিত দেওয়া হল।

বাংলাদেশ ডাক বিভাগ নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

প্রতিষ্ঠানের নামবাংলাদেশ ডাক বিভাগ
চাকরির ধরনসরকারি চাকরি
পদের সংখ্যা৩০ টি।
লোক সংখ্যা২৬৯ জন
শিক্ষাগত যোগ্যতাস্নাতক, H.S.C, S.S.C, ৮ম
গ্রেড১১,১২,১৩,১৪,১৫,১৬,১৯,২০
আবেদনের শুরুর তারিখ১৩ জুলাই ২০২১ তারিখ।
আবেদনের শেষ তারিখ১১ আগস্ট ২০২১ তারিখ।
আবেদনের মাধ্যমঅনলাইনে
আবেদনের ঠিকানাdgbpo.teletalk.com.bd
অফিসিয়াল ওয়েবসাইটwww.bdpost.gov.bd

অফিসিয়াল বিজ্ঞপ্তি:

আবেদনের নিয়ম: আগ্রহী প্রার্থীরা http://dgbpo.teletalk.com.bd মাধ্যমে আবেদন করতে পারবেন।

আবেদন শুরুর সময়: ১৩ জুলাই ২০২১ তা

রিখ সকাল ১০.০০ টা থেকে আবেদন করা যাবে।

আবেদনের শেষ সময়: ১১ আগস্ট ২০২১ তারিখ বিকাল ৫.০০ টা পর্যন্ত আবেদন করা যাবে।

বাংলাদেশ ডাক বিভাগ নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

১। ১১/০৮/২০২১ খ্রিঃ তারিখে প্রার্থীর বয়সসীমা ১৮-৩০ বছর হতে হবে। মুক্তিযােদ্ধা/শহীদ মুক্তিযােদ্ধার পুত্র-কন্যা এবং প্রতিবন্ধীদের ক্ষেত্রে বয়সসীমা ১৮-৩২ বছর। মুক্তিযােদ্ধা/শহীদ মুক্তিযােদ্ধার পুত্র-কন্যার পুত্র-কন্যা হিসেবে চাকুরি প্রার্থীকে বাছাই প্রক্রিয়ায় উত্তীর্ণ হলে তাদের পিতার পিতা/পিতার মাতা/মাতার পিতা/মাতার মাতা(প্রযােজ্য ক্ষেত্রে) এর মুক্তিযােদ্ধা সাটিফিকেট, যা যথাযথভাবে উপযুক্ত কর্তৃপক্ষ কর্তৃক স্বাক্ষরিত ও প্রতিস্বাক্ষরিত হতে হবে, যার সত্যায়িত কপি দাখিল করতে হবে।

২। আবেদনকারি মুক্তিযােদ্ধা/শহীদ মুক্তিযােদ্ধার পুত্র-কন্যার পুত্র-কন্যা হলে আবেদনকারি যে মুক্তিযােদ্ধা/শহীদ মুক্তিযােদ্ধার পুত্র-কন্যার পুত্র-কন্যা এইমর্মে সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান/সিটি করপােরেশনের ওয়ার্ড কাউন্সিলর ও পৌরসভার মেয়র/কাউন্সিলর কর্তৃক প্রদত্ত সাটিফিকেট বাছাই প্রক্রিয়ায় উত্তীর্ণ হলে দাখিল করতে হবে।

৩। চাকরিরত প্রার্থীগণকে অবশ্যই যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে আবেদন করতে হবে; মৌখিক পরীক্ষার ক্ষেত্রে চাকরিরত প্রার্থীদের ক্ষেত্রে যথাযথ কর্তৃপক্ষের অনাপত্তিপত্র দাখিল করতে হবে।

৪। বাংলা, ইংরেজি, গণিত ও সাধারণ জ্ঞান বিষয়ে লিখিত পরীক্ষায় সকল ক্রমিকের প্রার্থীকে অংশগ্রহণ করতে হবে। লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীগণ প্রযােজ্য ক্ষেত্রে মৌখিক পরীক্ষা/ব্যবহারিক পরীক্ষার জন্য যােগ্য বলে বিবেচিত হবে।

৫। ২৩, ২৪, ২৫, ২৬, ২৭, ২৮, ২৯ ও ৩০ নং ক্রমিকের প্রার্থীদেরকে পরীক্ষার ফি এবং অনলাইন ফি বাবদ ৫৬/-(ছাপ্পান্ন) টাকা এবং অন্যান্য ক্রমিকের প্রার্থীদেরকে পরীক্ষার ফি এবং অনলাইন ফি বাবদ ১১২/-(একশত বার) টাকা http://dgbpo.teletalk.com.bd ওয়েবসাইট অনুসরণে প্রদান করতে হবে। পরীক্ষা ফি প্রদানের পর দাখিলকৃত আবেদন আর সংশােধন/এডিট করা যাবে না।

৬। আবেদনে উল্লিখিত মােবাইল নম্বর সার্বক্ষনিক সক্রিয় রাখতে হবে। মােবাইল নম্বর পরীক্ষা সংক্রান্ত SMS পাওয়ার জন্য সক্রিয় না রাখার কারণে কোন তথ্য বা SMS পেতে ব্যর্থ হলে কর্তৃপক্ষ দায়ী থাকবে না। SMS প্রাপ্তির পর প্রার্থীকে নিজ উদ্যোগে প্রবেশ পত্র Download করে নিতে হবে।

৭। এ নিয়ােগ বিজ্ঞপ্তি সম্পর্কিত যে কোন সংশােধন/সংযােজন (যদি থাকে) পরীক্ষার সময়, স্থান ইত্যাদি সম্পর্কিত তথ্যাদি ডাক বিভাগের ওয়েবসাইটে www.bdpost.gov.bd এ পাওয়া যাবে।

ডাক বিভাগ চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি

৮। প্রার্থীর যােগ্যতা যাচাইঃ

(ক) প্রার্থী কর্তৃক প্রদত্ত কোন তথ্য বা দাখিলকৃত কাগজপত্র জাল, মিথ্যা বা ভুয়া প্রমাণিত হলে কিংবা পরীক্ষায় নকল বা অসদুপায় অবলম্বন করলে সংশ্লিষ্ট প্রার্থী’র প্রার্থীতা আবেদনের যে কোন পর্যায়ে বাতিল করা যাবে এবং তার বিরুদ্ধে যথাযথ আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। মৌখিক পরীক্ষার সময় সকল প্রকার সনদের মূলকপি প্রদর্শন করতে হবে এবং সনদসমূহের ফটোকপি জমা দিতে হবে। ভুল তথ্য/জাল কাগজপত্র প্রদর্শিত হলে পরীক্ষায় উত্তীর্ণ যে কোন প্রার্থীর প্রার্থীতা সরাসরি বাতিল করা হবে।

(খ) জেলার স্থায়ী বাসিন্দা প্রমাণের সনদ হিসাবে সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদ/পৌরসভা/সিটি কর্পোরেশন এর যথাযথ কর্তৃপক্ষ কর্তৃক প্রদত্ত সনদ দাখিল করতে হবে। বিশেষ কোটার প্রার্থীদেরকে বিশেষ কোটার সমর্থনে যথাযথ কর্তৃপক্ষ কর্তৃক প্রদত্ত সনদ দাখিল করতে হবে।

(গ) যদি কোন প্রার্থী বাংলাদেশের নাগরিক না হন কিংবা বাংলাদেশের নাগরিক নন এমন কোন ব্যাক্তিকে বিয়ে করেন বা করার প্রতিশ্রুতিবদ্ধ হন কিংবা কোন ফৌজদারী আদালত কর্তৃক নৈতিক স্খলনজনিত অভিযােগে দন্ডিত হন কিংবা কোন সরকার বা স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠান বা স্থানীয় কর্তৃপক্ষের চাকরি হতে বরখাস্ত হয়ে থাকেন তবে তিনি আবেদন করার জন্য যােগ্য বিবেচিত হবেন না।

(ঘ) বর্ণিত পদসমূহে নিয়ােগের ক্ষেত্রে সরকার কর্তৃক জারিকৃত সর্বশেষ বিধিবিধান ও কোটাপদ্ধতি অনুসরণ করা হবে।

বাংলাদেশ ডাক বিভাগ নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

৯। পরীক্ষায় অংশগ্রহণের জন্য কোন প্রকার টিএ/ডিএ প্রদান করা হবে না;

অনলাইনে আবেদনপত্র পূরণ সংক্রান্ত নিয়মাবলী ও শর্তাবলী:

ক) পরীক্ষায় অংশগ্রহণে ইচ্ছুক ব্যক্তি http://dgbpo.teletalk.com.bd এই ওয়েব সাইটে আবেদন পত্র পূরণ করবেন।

(খ) Online আবেদনপত্রে প্রার্থী তার রঙ্গিণ ছবি (দৈঘ্য ৩০০ x প্রস্থ ৩০০ Pixel) ও স্বাক্ষর (দৈঘ্য ৩০০ x প্রস্থ ৮0 Pixel) স্ক্যান করে নির্ধারিত স্থানে Upload করবেন। ছবির সাইজ সর্বোচ্চ ১০০ KB ও স্বাক্ষরের সাইজ ৬০ KB এর মধ্যে হতে হবে।

(গ) সকল সঠিক তথ্য প্রদান করে Submit বাটনে ক্লিক করতে হবে।

ঘ) SMS এর মাধ্যমে আবেদন ফি প্রদান করতে হবে।

ঙ) আবেদন শেষে প্রবেশপত্রটির একটি হার্ডকপি প্রিন্ট করে নিতে হবে।

প্রতিদিন আপডেড চাকরির খবর ওয়েবসাইট পেজে আপনাদের স্বাগতম। আমাদের কাজী আইটি জোন এ সকল সেরা চাকরির খবর তিনটি ক্যাটাগরিতে প্রকাশ করা হয়। যেমন: আজকের চাকরির খবর, সরকারি চাকরির খবর এবং সাপ্তাহিক চাকরির খবর।

আজকের চাকরির খবর: প্রতিদিন সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠান জনবল নিয়োগের উদ্দেশ্যে যে সকল চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি আকারে অনলাইন বিভিন্ন পেপার পত্রিকায় প্রকাশ করে থাকে, তেমনি আমরাও কাজী জব সাইটে সার্কুলার আজকের চাকরির খবর ভিত্তিতে প্রকাশ করি। এক কথায় বেসরকারি কোম্পানি এনজিও, প্রাইভেট ব্যাংক বীমাসহ সকল সরকারি নতুন চাকরির খবর এই চাকরির ক্যাটাগরিতে দৈনিক চাকরির খবর গুলো প্রকাশ করি।

সরকারি চাকরির খবর: শুধু চলমান সকল সরকারি চাকরির নিয়োগ বিজ্ঞপ্তিসমূহ এই সরকারি চাকরির খবর ক্যাটাগরিতে প্রকাশ করি।

সাপ্তাহিক চাকরির খবর: আমাদের দেশের চাকরি প্রত্যাশিদের জনপ্রিয় সাপ্তাহিক চাকরির পত্রিকা এই সাপ্তাহিক চাকরির খবর ক্যাটাগরিতে প্রতি সপ্তাহের বৃহস্পতিবার প্রকাশ করে থাকি।

জনপ্রিয় সাপ্তাহিক চাকরির পত্রিকা সমূহ দেখুন:

সাপ্তাহিক চাকরির খবর

সাপ্তাহিক চাকরির ডাক

সাপ্তাহিক চাকরির সংবাদ

সাপ্তাহিক চাকরির বিজ্ঞাপন

সাপ্তাহিক নিয়োগ বিজ্ঞপ্তি

কাজী আইটি জোন একটি তথ্য ও প্রযুক্তি নির্ভর ওয়েবসাইট তাই আপনারা চাকরির খবরের পাশাপাশি বিভিন্ন তথ্য ও প্রযুক্তিমূলক জ্ঞান এবং বেকারত্ব দূরীকরণের লক্ষে কিভাবে অনলাইনে আয় করা যায় সে সকল বিষয়ে এ টু জেট গাইডলাইন পেতে আমাদের জনপ্রিয় ফেসবুক পেজটিতে লাইক দিয়ে যুক্ত থাকুন। √fb.com/kaziitzone

নিচে তিনটি জনপ্রিয় চাকরির খবর ও চাকরির পরীক্ষার প্রস্তুতিমূলক ওয়েবসাইট ঠিকানা ৩টি বাটন যুক্ত করে দেওয়া হলো প্রয়োজনে ক্লিক করে চাকরির সাইটগুলো ভিজিট করুন⇓

0 Comments

Submit a Comment

Your email address will not be published. Required fields are marked *

চলমান সকল চাকরির খবর

Pin It on Pinterest

Share This