বন অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

বন অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১ – Bon Odhidoptor Job Circular 2021 : বন অধিদপ্তরে আবারো নতুন চাকরি নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১ প্রকাশিত হয়েছে। বন অধিদপ্তর এর অধীন বন্যপ্রাণী ও প্রকৃতি সংরক্ষণ অঞ্চল, বন ভবন, আগারগাঁও, ঢাকার আওতায় বাংলাদেশ বন বিভাগ নিয়োগ এর অধীন সম্পূর্ণ অস্থায়ী ভিত্তিতে প্রকল্পের মেয়াদকালীন সময়ের জন্য নিচে বর্ণিত পদে লোক নিয়োগ এর জন্য বাংলাদেশী নাগরিকদের নিকট হতে সরকারি বিধি মোতাবেক পদের পাশে উল্লেখিত সাকুল্য বেতনে নিম্নলিখিত শর্তে আগামী ৩০/০৯/২০২১ ও ২১/১০/২০২১ তারিখের মধ্যে আবেদনপত্র আহ্বান করা যাচ্ছে।

চাকরির ধরনসরকারি চাকরি
জেলাসকল জেলা ও উল্লেখিত জেলা
চাকরি দাতা প্রতিষ্ঠানবন অধিদপ্তর
ওয়েবসাইটbforest.gov.bd
চলমান বিজ্ঞপ্তি সংখ্যা০৫টি
শূণ্যপদ০৩টি
পদের সংখ্যা৭৮ জন
শিক্ষাগত যোগ্যতাউচ্চ মাধ্যমিক/মাধ্যমিক
বয়স১৮-৩০ বছর
আবেদনের শেষ তারিখ৩০ সেপ্টেম্বর ও ২১ অক্টোবর, ২০২১
আবেদনের মাধ্যমঅনলাইনে/ডাকযোগে
বন অধিদপ্তর নতুন নিয়োগ বিজ্ঞপ্তি

বন অধিদপ্তর নিয়োগ ২০২১

পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের আওতাধীন বন অধিদপ্তরের নিচে বর্ণিত রাজস্বখাতভুক্ত শূণ্য পদসমূহে অস্থায়ী ভিত্তিতে সরাসরি নিয়োগের জন্য বাংলাদেশী প্রকৃত নাগরিকদের নিকট হতে নিম্নবর্ণিত শর্ত সাপেক্ষে ওয়েবসাইটে অনলাইনে দরখাস্ত আহ্বান করা যাচ্ছে।

শূণ্যপদঃ জুনিয়র ওয়াইল্ডলাইফ স্কাউট
পদের সংখ্যাঃ
০৪+০২+০১+০৬ জন
শিক্ষাগত যোগ্যতাঃ উচ্চ মাধ্যমিক পাশ এবং উচ্চতা ১৬৩ সেঃমিঃ ও বুকের মাপ ৭৬ সেঃমিঃ
বেতনঃ ৯০০০-২১৮০০ টাকা

শূণ্যপদঃ অফিস সহায়ক
পদের সংখ্যাঃ
১৭+০৯+০৫+৩৩ জন
শিক্ষাগত যোগ্যতাঃ মাধ্যমিক/এসএসসি পাশ এবং সুস্বাস্থ্যের অধিকারী
বেতনঃ ৮২৫০-২০০১০ টাকা

শূণ্যপদঃ অফিস সহকারি-কাম-কম্পিউটার মুদ্রাক্ষরিক
পদের সংখ্যাঃ
০১ জন
শিক্ষাগত যোগ্যতাঃ এইচএসসি পাশ ও কম্পিউটার পরিচালনায় দক্ষ ও সংশ্লিষ্ট কম্পিউটার মুদ্রাক্ষরিক কাজে ২ (দুই) বছরের অভিজ্ঞতা থাকতে হবে
বেতনঃ সাকুল্যে ১৭,০৫৪ টাকা

বন অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১
বন অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১
বন অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১
বন অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১
বন অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

Bon Odhidoptor Job Circular 2021

আগামী ৩১/০৮/২০২১ তারিখে আবেদনকারীর বয়স ১৮-৩০ বছরের মধ্যে হতে হবে। মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধার সন্তানের জন্য বয়স ১৮-৩২ বছরের মধ্যে হতে হবে।

সমাপ্ত উন্নয়ন প্রকল্প/চলমান উন্নয়ন প্রকল্পে নিয়োজিত বিভাগীয় প্রার্থীদের ক্ষেত্রে বয়স শিথিলযোগ্য। এরূপ বিভাগীয় প্রার্থীদের সর্বশেষ/বর্তমান কর্মস্থলের যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে আবেদন করতে হবে। কোন সরকারি বা আধাসরকারি সংস্থায় কর্মরতরা যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে আবেদন করতে পারবেন।

সরকার নির্ধারিত নির্বাচনী কমিটি কর্তৃক প্রার্থী বাছাই করা হবে। গরার্থীদের এতদউদদেশ্যে আয়োজিত ক্ষেত্র অনুযায়ী লিখিত, ব্যবহারিক ও মৌখিক পরীক্ষায় অংশগ্রহণ করতে হবে। পরীক্ষা গ্রহণের স্থান, তারিখ ও সময়সূচী যথাসময়ে প্রাথমিকভাবে নির্বাচিত প্রার্থীদেরকে তাদের বর্তমান ঠিকানায় জানানো হবে।

প্রার্থীকে নির্বাচিত পরীক্ষায় অংশগ্রহণের জন্য কোন প্রকার দৈনিক ভাতা প্রদান করা হবে না। নিয়োগ লাভের জন্য সকল প্রকার তদবির প্রার্থীর অযোগ্যতা বলে গণ্য হবে। প্রার্থীর পদের নাম খামের উপর স্পষ্টভাবে উল্লেখ করতে হবে। নিয়োগের ব্যাপারে কর্তৃপক্ষের সিদ্ধাই চূড়ান্ত বলে গণ্য হবে।

প্রার্থীকে বন সংরক্ষক, বন্য প্রাণী ও প্রকৃতি সংরক্ষণ অঞ্চল, বন ভবন, আগারগাঁও, ঢাকা-এর অনুকূলে বাংলাদেশ ব্যাংক/সোনালী ব্যাংক এর যে কোন শাখায় জমা প্রদান পূর্বক ২০০/- (দুইশত) টাকা মূলোর অফেরতযোগ্য ব্যাংক ড্রাফট/পে-অর্ডার দরখাস্তের সহিত অবশ্যই দাখিল করতে হবে।

আবেদনপত্রে (ক) প্রার্থীর নাম, (খ) পিতা/স্বামীর নাম, (গ) মাতার নাম, (ঘ) স্থায়ী ঠিকানা, (ঙ) বর্তমান ঠিকানা, (চ) জন্ম তারিখ, (ছ), জাতীয়তা (জাতীয় পরিচয়পত্রের অনুলিপি প্রথম শ্রেণীর গেজেটেড কর্মকর্তা কর্তৃক সত্যায়িত করে আবেদনপত্রের সঙ্গে সংযুক্ত করতে হবে), (জ) ধর্ম, (ঝ) শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা (সকল প্রকার সনদপত্রের অনুলিপি প্রথম শ্রেণীর গেজেটেড কর্মকর্তা দ্বারা সত্যায়িত করে আবেদনপত্রের সাথে সংযুক্ত করতে হবে। অসম্পূর্ণ আবেদনপত্র বাতিল বলে গণ্য হবে।

আবেদনের সাথে প্রার্থীর সদ্য তোলা পাসপোর্ট আকারের ০২ (দুই) কপি ছবি (প্রথম শ্রেণীর গেজেটেড কর্মকর্তা ছারা সত্যায়িত করে আবেদনপত্রের সাথে সংযুক্ত করতে হবে)।

প্রার্থী কোন জেলার অধিবাসী তাহার প্রমাণ স্বরূপ স্থানীয় ইউনিয়ন পরিষদ/পৌরসভার চেয়ারম্যান-এর নিকট হতে নাগরিকতের সার্টিফিকেট মূল কপি) দাখিল করতে হবে।

প্রতিদিন আপডেড চাকরির খবর ওয়েবসাইট পেজে আপনাদের স্বাগতম। আমাদের কাজী আইটি জোন এ সকল সেরা চাকরির খবর তিনটি ক্যাটাগরিতে প্রকাশ করা হয়। যেমন: আজকের চাকরির খবর, সরকারি চাকরির খবর এবং সাপ্তাহিক চাকরির খবর।

আজকের চাকরির খবর: প্রতিদিন সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠান জনবল নিয়োগের উদ্দেশ্যে যে সকল চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি আকারে অনলাইন বিভিন্ন পেপার পত্রিকায় প্রকাশ করে থাকে, তেমনি আমরাও কাজী জব সাইটে সার্কুলার আজকের চাকরির খবর ভিত্তিতে প্রকাশ করি। এক কথায় বেসরকারি কোম্পানি এনজিও, প্রাইভেট ব্যাংক বীমাসহ সকল সরকারি নতুন চাকরির খবর এই চাকরির ক্যাটাগরিতে দৈনিক চাকরির খবর গুলো প্রকাশ করি।

সরকারি চাকরির খবর: শুধু চলমান সকল সরকারি চাকরির নিয়োগ বিজ্ঞপ্তিসমূহ এই সরকারি চাকরির খবর ক্যাটাগরিতে প্রকাশ করি।

সাপ্তাহিক চাকরির খবর: আমাদের দেশের চাকরি প্রত্যাশিদের জনপ্রিয় সাপ্তাহিক চাকরির পত্রিকা এই সাপ্তাহিক চাকরির খবর ক্যাটাগরিতে প্রতি সপ্তাহের বৃহস্পতিবার প্রকাশ করে থাকি।

জনপ্রিয় সাপ্তাহিক চাকরির পত্রিকা সমূহ দেখুন:

সাপ্তাহিক চাকরির খবর

সাপ্তাহিক চাকরির ডাক

সাপ্তাহিক চাকরির সংবাদ

সাপ্তাহিক চাকরির বিজ্ঞাপন

সাপ্তাহিক নিয়োগ বিজ্ঞপ্তি

কাজী আইটি জোন একটি তথ্য ও প্রযুক্তি নির্ভর ওয়েবসাইট তাই আপনারা চাকরির খবরের পাশাপাশি বিভিন্ন তথ্য ও প্রযুক্তিমূলক জ্ঞান এবং বেকারত্ব দূরীকরণের লক্ষে কিভাবে অনলাইনে আয় করা যায় সে সকল বিষয়ে এ টু জেট গাইডলাইন পেতে আমাদের জনপ্রিয় ফেসবুক পেজটিতে লাইক দিয়ে যুক্ত থাকুন। √fb.com/kaziitzone

নিচে তিনটি জনপ্রিয় চাকরির খবর ও চাকরির পরীক্ষার প্রস্তুতিমূলক ওয়েবসাইট ঠিকানা ৩টি বাটন যুক্ত করে দেওয়া হলো প্রয়োজনে ক্লিক করে চাকরির সাইটগুলো ভিজিট করুন⇓

11 Comments

  1. Abdul Kader

    আমি বন অধিদপ্তরে চাকরি করতে চাই

    Reply
  2. Abdul Kader

    আবেদনের শেষ সময় কবে

    Reply
    • Shamim Pervej

      সার্কুলারে দেওয়া আছে

      Reply
  3. bubon roy

    আবেদন করতে কি কি লাগবে?

    Reply
    • Shamim Pervej

      সার্কুলারে দেয়া আছে

      Reply
  4. Milon Mia

    লালমনিরহাট জেলা থেকে আবেদন করা যাবে কি?

    Reply
  5. Masud Rana

    Ami apply korte chai?

    Reply

Submit a Comment

Your email address will not be published. Required fields are marked *

চলমান সকল চাকরির খবর

Pin It on Pinterest

Share This