বিএসটিআই নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

বিএসটিআই নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১ঃ বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইন্সটিটিউশন (বিএসটিআই)-এর রাজস্ব খাতভূক্ত নিম্ন বর্ণিত শূন্য পদ সমূহে নিয়োগের নিমিত্ত বাংলাদেশের স্থায়ী বাসিন্দাদের নিকট হতে নিম্নোক্ত শর্তে অনলাইনে আবেদন পত্র আহবান করা যাচ্ছে।

বিএসটিআই নিয়োগ ২০২১

বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইন্সটিটিউশন নিয়োগ ২০২১ঃ বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইন্সটিটিউশন (বিএসটিআই) এর নতুন নিয়োগ বিজ্ঞপ্তিতে বিভিন্ন পদে বিশাল জনবল নিয়োগ দেয়া হবে। বাংলাদেশের সকল জেলার নারী-পুরুষ প্রার্থীরা নির্ধারিত সময়ের মধ্যে আবেদন করতে পারবেন।

চাকরির ধরনসরকারি চাকরি
জেলাসকল জেলা
চাকরি দাতা প্রতিষ্ঠানবিএসটিআই
ওয়েবসাইটbsti.gov.bd
মোট পদ০১ টি
পদের সংখ্যা০১ জন
বয়সসীমা১৮-৪০ বছর
শিক্ষাগত যোগ্যতাউচ্চ মাধ্যমিক
আবেদনের শেষ তারিখ১৫ নভেম্বর ২০২১
আবেদনের মাধ্যমডাকযোগে
বিএসটিআই নতুন নিয়োগ বিজ্ঞপ্তি

বিএসটিআই নিয়োগ বিজ্ঞপ্তি

বাংলাদেশ স্ট্যান্ডার্ডস এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই)-এর চট্টগ্রাম ও খুলনার প্রধান কার্যালয়ের কর্মকর্তা/কর্মচারীদের জন্য নিম্নোক্ত শর্তে ১ (এক) জন অফিস সহকারি কাম কম্পিউটার অপারেটর নিয়োগের জন্য অভিজ্ঞতা সম্পন্নদের নিকট হতে দরখাস্ত আহ্বান করা যাচ্ছে।

শিক্ষাগত যোগ্যতাঃ ২য় শ্রেণির উচ্চ মাধ্যমিক পাশ হতে হবে এবং কম্পিউটার টাইপ ও অফিসের কাজ জানতে হবে।

আগ্রহীদের তাদের পূর্ণ জীবন বৃত্তান্ত ও প্রয়োজনীয় শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতার সনদপত্রের সত্যায়িত কপি, জাতীয় পরিচয়পত্রের সত্যায়িত কপি এবং সদ্য তোলা পাসপোর্ট সাইজের ২ (দুই) কপি ছবিসহ আগামী ১৫/১১/২০২১ তারিখের মধ্যে আবেদন করার জন্য অনুরোধ করা যাচ্ছে।

আরো দেখুন –

BSTI নিয়োগ বিজ্ঞপ্তি 2021

প্রার্থীকে অবশ্যই বাংলাদেশের নাগরিক হতে হবে। সকল জেলার প্রার্থী বিজ্ঞপ্তিতে উল্লেখিত পদে আবেদন করতে পারবেন। একজন প্রার্থী একটির বেশি পদে আবেদন করতে পারবেন না।

বয়সসীমা ০১ জুন, ২০২১ তারিখে ক্রমিক নং ১ ও ক্রমিক নং ২ ব্যতীত বিজ্ঞপ্তিতে উল্লেখিত অন্যান্য সকল পদের জন্য বয়স ২১-৩০ বছর। তবে বীর মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধাদের পুত্র-কন্যা প্রতিবন্ধী প্রার্থীর জন্য বয়স ২১-৩২ বছর।

নিয়োগ বিজ্ঞপ্তিতে উল্লিখিত ন্যুনতম শিক্ষাগত যোগ্যতার অতিরিক্ত শিক্ষাগত যোগ্যতা থাকলে তা আবেদনে উল্লেখ করতে হবে, অন্যথায় পরবর্তীতে উক্ত শিক্ষাগত যোগ্যতা কোন ক্রমেই প্রহণ করা হবে না।

এস.এস.সি বা সমমান, এইচ.এস.সি বা সমমান এবং অনুমোদিত বিশ্ববিদ্যালয় কর্তৃক প্রদত্ত সিজিপিএ তথা প্রচলিত গ্রেডিং পদ্ধতির পূর্বের বিভাগ/শ্রেণীর সমতাকরণ সংক্রান্ত শিক্ষা মন্ত্রণালয় থেকে জারীকৃত প্রজ্ঞাপন অনুসরণ করা হবে।

বিএসটিআই নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

চার বছর মেয়াদি স্নাতক/স্নাতকোত্তর (সম্মান) ডিগ্রিধারী প্রার্থীদের জমাকৃত সনদ/মার্কশিট/টেস্টিমোনিয়ালে যদি ৪ (চার) বছর মেয়াদি স্নাতক (সম্মান) উল্লেখ না থাকে তবে অর্জিত ডিগ্রি ৪ বছর মেয়াদি স্নাতক/স্নাতকোত্তর সম্মান মর্মে বিভাগীয় প্রধান/পরীক্ষা নিয়ন্ত্রক/রেজিস্ট্রার কর্তৃক প্রদত্ত প্রত্যয়নপত্রের সত্যায়িত কপি আবেদনপত্রের সঙ্গে অবশ্যই জমা দিতে হবে। অন্যথায় তাদের অর্জিত ডিগ্রি ৩ (তিন) বছর মেয়াদি হিসেবে গণ্য করা হবে।

প্রার্থীর চাকরির অভিজ্ঞতা প্রযোজ্য ক্ষেত্রে/ লিড অডিটর ও ইন্টারনাল অডিটর কোর্স (প্রযোজ্য ক্ষেত্রে) সংক্রান্ত সংশ্লিষ্ট কর্তৃপক্ষ কর্তৃক প্রদত্ত প্রত্যয়ন পত্র প্রমাণক হিসেবে দাখিল করতে হবে।

লিখিত পরীক্ষার সময় প্রয়োজনীয় কলম, রাবার, পেন্সিল, সাধারণ ক্যালকুলেটর ইত্যাদি সঙ্গে আনতে পারবে। অন্য কোন ইলেক্ট্রনিক ডিভাইস, ব্যবহার করা যাবে না। প্রার্থীর অনুকূলে প্রদেয় প্রবেশপত্রে লিপিবদ্ধ নিমমাবলী অনুসরণ করা প্রার্থীর জন্য বাধ্যতামূলক।

প্রার্থীর দাখিলকৃত কাগজপত্র জাল, মিথ্যা বা ভুয়া প্রমাণিত হলে প্রারীর প্রার্থীতা বাতিল করা হবে। তাছাড়া প্রার্থী কোন তথ্য গোপন করে বা ভুল তথা প্রদান করে চাকরিতে নিয়োগপ্রাপ্ত হলে কর্তৃপক্ষ এ বিষয়ে দায়ী হবেন না। এ ক্ষেত্রে সংশ্লিষ্ট প্রার্থীর নিয়োগাদেশ বাতিলসহ তার বিরুদ্ধে আইননানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

যদি কোন প্রার্থী বাংলাদেশী নাগরিক না হন কিংবা বাংলাদেশের নাগরিক নন এমন কোন ব্যক্তিকে বিয়ে করেন বা করার জন্য সংকল্প করেন কিংবা কোন ফৌজদারী আদালত কর্তৃক নৈতিক শৃংখলাজনিত অভিযোগে দন্ডিত হন কিংবা কোন সরকারী বা স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠান বা স্থানীয় কর্তৃপক্ষের চাকরি হতে বরখাস্ত হয়ে থাকেন, তবে তিনি আবেদন করার জন্য যোগ্য বিবেচিত হবেন না।

বীর মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধার পুত্র/কন্যা কেউ কোন পদে নিয়োগের জন্য সুপারিশ প্রাপ্ত হলে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয় হতে ভেরিফিকেশনের পর তদের নিয়োগের বিষয়টি চূড়ান্ত করা হবে।

প্রতিদিন আপডেড চাকরির খবর ওয়েবসাইট পেজে আপনাদের স্বাগতম। আমাদের কাজী আইটি জোন এ সকল সেরা চাকরির খবর তিনটি ক্যাটাগরিতে প্রকাশ করা হয়। যেমন: আজকের চাকরির খবর, সরকারি চাকরির খবর এবং সাপ্তাহিক চাকরির খবর।

আজকের চাকরির খবর: প্রতিদিন সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠান জনবল নিয়োগের উদ্দেশ্যে যে সকল চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি আকারে অনলাইন বিভিন্ন পেপার পত্রিকায় প্রকাশ করে থাকে, তেমনি আমরাও কাজী জব সাইটে সার্কুলার আজকের চাকরির খবর ভিত্তিতে প্রকাশ করি। এক কথায় বেসরকারি কোম্পানি এনজিও, প্রাইভেট ব্যাংক বীমাসহ সকল সরকারি নতুন চাকরির খবর এই চাকরির ক্যাটাগরিতে দৈনিক চাকরির খবর গুলো প্রকাশ করি।

সরকারি চাকরির খবর: শুধু চলমান সকল সরকারি চাকরির নিয়োগ বিজ্ঞপ্তিসমূহ এই সরকারি চাকরির খবর ক্যাটাগরিতে প্রকাশ করি।

সাপ্তাহিক চাকরির খবর: আমাদের দেশের চাকরি প্রত্যাশিদের জনপ্রিয় সাপ্তাহিক চাকরির পত্রিকা এই সাপ্তাহিক চাকরির খবর ক্যাটাগরিতে প্রতি সপ্তাহের বৃহস্পতিবার প্রকাশ করে থাকি।

জনপ্রিয় সাপ্তাহিক চাকরির পত্রিকা সমূহ দেখুন:

সাপ্তাহিক চাকরির খবর

সাপ্তাহিক চাকরির ডাক

সাপ্তাহিক চাকরির সংবাদ

সাপ্তাহিক চাকরির বিজ্ঞাপন

সাপ্তাহিক নিয়োগ বিজ্ঞপ্তি

কাজী আইটি জোন একটি তথ্য ও প্রযুক্তি নির্ভর ওয়েবসাইট তাই আপনারা চাকরির খবরের পাশাপাশি বিভিন্ন তথ্য ও প্রযুক্তিমূলক জ্ঞান এবং বেকারত্ব দূরীকরণের লক্ষে কিভাবে অনলাইনে আয় করা যায় সে সকল বিষয়ে এ টু জেট গাইডলাইন পেতে আমাদের জনপ্রিয় ফেসবুক পেজটিতে লাইক দিয়ে যুক্ত থাকুন। √fb.com/kaziitzone

নিচে তিনটি জনপ্রিয় চাকরির খবর ও চাকরির পরীক্ষার প্রস্তুতিমূলক ওয়েবসাইট ঠিকানা ৩টি বাটন যুক্ত করে দেওয়া হলো প্রয়োজনে ক্লিক করে চাকরির সাইটগুলো ভিজিট করুন⇓

0 Comments

Submit a Comment

Your email address will not be published. Required fields are marked *

Pin It on Pinterest

Share This