৬ষ্ঠ শ্রেণির চারু কারুকলা এসাইনমেন্ট উত্তর- ৮ম সপ্তাহের জন্য ২০২১

Jun 23, 2021 | All Assignment Answer

ষষ্ঠ শ্রেণি চারু ও কারুকলা এ্যাসাইনমেন্ট উত্তর – ৮ম সপ্তাহের জন্য

৬ষ্ঠ ষষ্ঠ শ্রেণির সুপ্রিয় শিক্ষার্থী বন্ধুরা তোমাদের জন্য ২০২১ শিক্ষাবর্ষের এসাইনমেন্ট প্রকাশের ধারাবাহিকতায় অষ্টম সপ্তাহের এ্যাসাইনমেন্ট প্রকাশ করেছে dshe.gov.bd। ২০ জুন ২০২১ মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর এর অফিশিয়াল ওয়েবসাইটে ৬ষ্ঠ থেকে ৯ম শ্রেণির শিক্ষার্থীদের ৮ম সপ্তাহের এসাইনমেন্ট প্রকাশ করে। এর মাঝে চলতি সপ্তাহের ষষ্ঠ ৬ষ্ঠ শ্রেণির শিক্ষার্থীদের চারু ও কারুকলা বিষয়ের অ্যাসাইনমেন্ট প্রশ্ন ও উত্তর রয়েছে।

৬ষ্ঠ শ্রেণির চারু কারুকলা এসাইনমেন্ট প্রশ্নের সমাধান – অষ্টম সপ্তাহের জন্য

৬ষ্ঠ শ্রেণির চারু কারুকলা এসাইনমেন্ট প্রশ্নের সমাধান | ৮ম সপ্তাহ আপনি কি ষষ্ঠ (৬ষ্ঠ) শ্রেণির ৮ম সপ্তাহের চারু ও কারুকলা অ্যাসাইনমেন্ট উত্তর ২০২১ (৮ম সপ্তাহ) সন্ধান করছেন? আপনি সঠিক জায়গায় চলে আসছেন কারণ আমরা এখানে ষষ্ঠ (৬ষ্ঠ) শ্রেণির ৮ম সপ্তাহের চারু ও কারুকলা এসাইনমেন্ট সমস্ত বিষয় নিয়ে প্রশ্ন ও সমাধান প্রকাশ করেছি। আপনি আপনার শ্রেণির সমাধান প্রশ্নগুলিও দেখতে পারেন। আপনি যদি চান আপনার অ্যাসাইনমেন্ট প্রশ্নের উত্তর সহজেই দেখতে পাবেন।

৮ম সপ্তাহের চারু কারুকলা অ্যাসাইনমেন্ট উত্তর ২০২১ – ৬ষ্ঠ শ্রেণির জন্য

৮ম সপ্তাহের চারু কারুকলা অ্যাসাইনমেন্ট উত্তর ২০২১। ষষ্ঠ (৬ষ্ঠ) শ্রেণির ৮ম সপ্তাহের চারু ও কারুকলা অ্যাসাইনমেন্ট এসাইনমেন্টের উত্তর আমরা প্রতিটি বিষয়ের জন্য ধাপে ধাপে এখানে আলোচনা করেছি। সুতরাং আপনি এখান থেকে আমাাদের ওয়েব সাইটে কাজী আইটি জোন আপনার শ্রেণীর সমস্ত বিষয়ের উত্তর সংগ্রহ করতে পারেন। নীচে আপনার উত্তর দেওয়া আছে।

মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তরের (মাধ্যমিক পর্যায়ে ৬ষ্ঠ) এসাইনমেন্ট প্রকাশের গ্রিট বা রুটিন অনুযায়ী ২০২১ শিক্ষাবর্ষের ষষ্ঠ শ্রেণির শিক্ষার্থীদের ৮ম সপ্তাহের এই এসাইনমেন্ট প্রকাশ করা হয়। পূর্বের সপ্তাহের ন্যায় ষষ্ঠ শ্রেণীর শিক্ষার্থীরা অষ্টম সপ্তাহের চারু ও কারুকলা বিষয়ের অ্যাসাইনমেন্ট সম্পন্ন করে যথা নিয়মে সংশ্লিষ্ট বিষয়ে শিক্ষকের নিকট জমা দিতে হবে স্ব-প্রতিষ্ঠানে।

ক্লাস সিক্স ৮ম সপ্তাহের চারু কারু এসাইনমেন্ট উত্তর ২০২১

ক্লাস সিক্স চারু ও কারুকলা এসাইনমেন্ট সম্পর্কিত সকল তথ্য আমাদের এখানে বিস্তারিত আকারে আলোচনা করা হয়েছে। সুতরাং আপনি যদি চারু ও কারুকলা এসাইনমেন্ট সম্পর্কিত কোন তথ্য জানতে চান, তাহলে আমাদের পোস্টটি শুরু থেকে শেষ পর্যন্ত খুব ভালভাবে পড়ুন। তাহলে আশা করা যায় ক্লাস ষষ্ঠ চারু ও কারুকলা এসাইনমেন্ট সম্পর্কে সকল তথ্য আপনি আমাদের এই পোস্ট থেকে জানতে পারবেন।

যে যেহেতু প্রত্যেক শিক্ষার্থী তাদের নির্ধারিত অ্যাসাইনমেন্ট বিদ্যালয় জমা দিয়ে পরবর্তী ক্লাসে উত্তীর্ণ হবে। সুতরাং আমি বলতে পারি যে, ক্লাস ষষ্ঠ এর শিক্ষার্থীদের জন্য এই অ্যাসাইনমেন্ট অত্যন্ত গুরুত্বপূর্ণ। কারণ এই অ্যাসাইনমেন্ট আপনার বিদ্যালয় জমা দিলেই আপনি পরবর্তী ক্লাসে উত্তীর্ণ হতে পারবেন।

৮ম সপ্তাহের সকল এসাইনমেন্ট উত্তর ( ৬ষ্ঠ থেকে ৯ম শ্রেণি পর্যন্ত)

শিক্ষকগণ অ্যাসাইনমেন্ট পেপার এ উল্লেখিত মূল্যায়ন নির্দেশনা অনুসরণ করে অষ্টম সপ্তাহের ষষ্ঠ শ্রেণির শিক্ষার্থীদের অ্যাসাইনমেন্ট মূল্যায়ন করবেন। মূল্যায়নের পর শিক্ষকগণ শিক্ষার্থীদের প্রতি উত্তম, উত্তম, ভালো, ও অগ্রগতি প্রয়োজন হিসেবে চিহ্নিত করে তথ্য সংরক্ষণ করবেন।

৬ষ্ঠ শ্রেণি এসাইনমেন্ট উত্তর চারু কারুকলা ৮ম সপ্তাহের

৮ম সপ্তাহে ষষ্ঠ শ্রেণীর শিক্ষার্থীরা চারু ও কারুকলা বিষয়ের দ্বিতীয় এসাইনমেন্ট সম্পন্ন করতে হবে। তাদের পাঠ্য বইয়ের তৃতীয় অধ্যায়ঃ বাংলাদেশের লোকশিল্প ও কারুশিল্প অংশ অধ্যায়নের পর এই কাজটি করতে দেয়া হয়েছে।

⇒ নিচের ছবিতে এবং ছবির শেষে অষ্টম শ্রেণীর ষষ্ঠ শ্রেণির চারু ও কারুকলা দ্বিতীয় এসাইনমেন্ট বিস্তারিত উল্লেখ করা হলো।

⇒ শিক্ষার্থীরা অ্যাসাইনমেন্ট উল্লেখিত নির্দেশনাসমূহ যথাযথভাবে অনুসরণ করে মূল্যায়ন রুবিক্স অনুযায়ী অষ্টম সপ্তাহের ষষ্ঠ শ্রেণির চারু ও কারুকলা বিষয়ের অ্যাসাইনমেন্ট লিখে ইংরেজি বিষয়ের সাথে জমা দিবে।

৬ষ্ঠ শ্রেণি চারু কারুকলা এসাইনমেন্ট – ৮ম সপ্তাহের

♦নির্ধারিত কাজ -২
→ অধ্যায়: ৩য় – বাংলাদেশের লােকশিল্প ও কারুশিল্প
→ পাঠ- ১: লােকশিল্পের গারণা | পাঠ- ৪: কারুশিল্পের ধারণা | পাঠ- ২ ও ৩: বাংলাদেশের লােকশিল্লের পরিচয় | পাঠ- ও ৬: বাংলাদেশের কারুশিল্লের পরিচয়
→ লােকশিল্পের যে কোনাে একটি উপাদান প্রস্তুতকরণ।
সংকেত:
১। মাটির পাত্রে রঙ দিয়ে মনের মতাে করে নকশা তৈরি?
২। কাগজে নকশা অঙ্কন?
৩। কাগজের বা অন্য উপজকরণে হাত পাখা তৈরি?
৪। মনের মতাে যে কোনাে উপাদান?
৫। যেকোনাে উৎস্য ব্যবহার করে ধারণা নেয়া যেতে পারে?

∴যে কোনাে আকারের মাটির পাত্রে বিভিন্ন রঙ ব্যবহার করে নকশা করা যাবে এবং সহজলভ্য মাটির পাত্র, সহজলভ্য রঙ ব্যবহার করা যাবে।
∴যে কোনাে কাগজে যে কোনাে নকশা করা যাবে (যে কোনাে মাধ্যমের রঙ ব্যবহার করা যাবে)।
∴সহজলভ্য রঙ ব্যবহার করা যাবে। প্রস্তুতকৃত উপাদানটি সহজে পরিবহণযােগ্য, জমাদানের উপযােগী হতে হবে।

লোকশিল্প লোক সংস্কৃতির প্রেক্ষাপটে তৈরি সমস্ত ধরনের চাক্ষুষ শিল্পকে অন্তর্ভুক্ত করে। লোকশিল্পের অনেক ধরনের সংজ্ঞা রয়েছে, তবে সাধারণত বস্তুগুলির কেবলমাত্র আলংকারিক হওয়ার পরিবর্তে কিছু ধরনের ব্যবহারিক উপযোগ থাকে।

 

7 Weeks All Assignment Answer Click Here

0 Comments

Trackbacks/Pingbacks

  1. নবম শ্রেণি ইসলাম ও নৈতিক শিক্ষা অ্যাসাইনমেন্ট উত্তর ২০২১ - ১০ম সপ্তাহ - Kazi IT Zone - […] ৬ষ্ঠ শ্রেণির চারু কারুকলা এসাইনমেন্ট… […]

Submit a Comment

Your email address will not be published. Required fields are marked *

Adsense

Categories

জনপ্রিয় পোস্ট সমূহ

Pin It on Pinterest

Share This