ফায়ার সার্ভিস নিয়োগ ২০২১ সার্কুলার

ফায়ার সার্ভিস নিয়োগ ২০২১ সার্কুলার – Fire Service Job Circular 2021: বাংলাদেশ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স আবারো নতুন নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের রাজস্ব খাতভুক্ত নিচে বর্ণিত পদসমূহ সম্পূর্ণ অস্থায়ী ভিত্তিতে পূরণের নিমিত্ত পদের পাশে উল্লিখিত যোগ্যতাসম্পন্ন প্রকৃত বাংলাদেশি নাগরিকদের নিকট হতে নিম্নোক্ত শর্তাধীনে দরখাস্ত আহ্বান করা যাচ্ছে।

চাকরির ধরনসরকারি চাকরি
জেলাসকল জেলা
চাকরি দাতা প্রতিষ্ঠানফায়ার সার্ভিস
ওয়েবসাইটfireservice.gov.bd
শূণ্যপদডুবুরী
পদের সংখ্যা২৬৬ জন
শিক্ষাগত যোগ্যতামাধ্যমিক/এসএসসি
বয়স১৮-৩০ বছর
আবেদন শুরু হবে০৮ অক্টোবর, ২০২১
আবেদনের শেষ তারিখ১৩ অক্টোবর, ২০২১
আবেদনের মাধ্যমটেলিটক অনলাইন
ফায়ার সার্ভিস নতুন নিয়োগ বিজ্ঞপ্তি

ফায়ার সার্ভিস নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের রাজস্ব খাতভুক্ত নিম্নবর্ণিত পদে সরাসরি জনবল নিয়োগের নিমিত্ত পদের পাশে উল্লিখিত যোগ্যতাসম্পন্ন প্রকৃত বাংলাদেশি নাগরিকদের নিকট হতে নিম্নোক্ত শর্তাধীনে দরখাস্ত আহ্বান করা যাচ্ছে।

শূণ্যপদঃ ফায়ারফাইটার (পুরুষ)
পদ সংখ্যাঃ
২৬৬ জন
শিক্ষাগত যোগ্যতাঃ স্বীকৃত যেকোন শিক্ষা বোর্ড হতে পরীক্ষায় ন্যুনতম ২য় বিভাগ বা সমমানের জিপিএতে মাধ্যমিক স্কুল সার্টিফিকেট উত্তীর্ণ।
শারীরিক যোগ্যতাঃ সুঠামদেহী প্রার্থীদের অগ্রাধিকার দেয়া হবে। ন্যুনতম উচ্চতা ৫ ফুট ৬ ইঞ্চি, ন্যুনতম বুক ৩২ ইঞ্চি। প্রার্থীকে ত্রুটিমুক্ত শারীরিক গঠনের অধিকারী এবং অবিবাহিত হতে হবে।
বেতন স্কেলঃ ৯০০০-২১৮০০ টাকা

ফায়ার সার্ভিস নিয়োগ ২০২১
ফায়ার সার্ভিস নিয়োগ ২০২১
ফায়ার সার্ভিস নিয়োগ সার্কুলার
ফায়ার সার্ভিস নিয়োগ সার্কুলার

আরো দেখতে পারেন –

শূণ্যপদঃ ডুবুরী (পুরুষ)
পদ সংখ্যাঃ
১৪ জন
শিক্ষাগত যোগ্যতাঃ স্বীকৃত যেকোন শিক্ষা বোর্ড হতে কমপক্ষে মাধ্যমিক স্কুল সার্টিফিকেট অথবা উহার সমমানের পরীক্ষায় উত্তীর্ণ।
শারীরিক যোগ্যতাঃ গভীর পানিতে ডুব দিতে জানা, উচ্চতা ৫ ফুট ৪ ইঞ্চি, বুক ৩২ ইঞ্চি, অবিবাহিত ও শারীরিক ত্রুটিমুক্ত থাকতে হবে।
বেতন স্কেলঃ ৯০০০-২১৮০০ টাকা

আবেদনপত্রসহ স্ব-শরীরে আগামী ০৩ অক্টোবর, ২০২১ তারিখ রোজ রবিবার সকাল ০৮ টায় ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স মাঠ, পূর্বাচল, রুপগঞ্জ, নারায়ণগঞ্জ (কুড়িল বিশ্বরোড হতে আনুমানিক ৭ কি.মি. পূর্ব দিকে, ৩০০ ফুট রাস্তা সংলগ্ন, নীলা মার্কেটের বিপরীতে) উপস্থিত হতে হবে।

ফায়ার সার্ভিস নিয়োগ ২০২১ সার্কুলার
ফায়ার সার্ভিস নিয়োগ সার্কুলার

Fire Service Job Circular 2021

শূণ্যপদঃ সহকারী মেকানিক
পদ সংখ্যাঃ
০৪ জন
শিক্ষাগত যোগ্যতাঃ মাধ্যমিক স্কুল সার্টিফিকেট/এসএসসি পাশ ও কোন স্বীকৃত প্রতিষ্ঠান হতে সংশিষ্ট বিষয়ে ট্রেড সার্টিফিকেটধারী হতে হবে
বেতন স্কেলঃ ৯৭০০-২৩৪৯০ টাকা

শূণ্যপদঃ ওয়্যারলেস মেকানিক
পদ সংখ্যাঃ
০১ জন
শিক্ষাগত যোগ্যতাঃ উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট/এইচএসসি (বিজ্ঞান) ও অভিজ্ঞতা থাকলে অগ্রাধীকার
বেতন স্কেলঃ ৯৭০০-২৩৪৯০ টাকা

শূণ্যপদঃ কার্পেন্টার
পদ সংখ্যাঃ
০১ জন
শিক্ষাগত যোগ্যতাঃ টেকনিক্যাল ইনস্টিটিউট হতে সংশ্লিষ্ট ট্রেডে সার্টিফিকেটধারী
বেতন স্কেলঃ ৯৩০০-২২৪৯০ টাকা

ফায়ার সার্ভিস সার্কুলার 2021

প্রার্থীদের অবশ্যই বাংলাদেশের নাগরিক হতে হবে এবং জাতীয় পরিচয়পত্র থাকতে হবে। জাতীয় পরিচয়পত্র ব্যতীত কোন আবেদন গ্রহণযোগ্য হবে না। নির্ধারিত ফরমের সকল কলাম সঠিকভাবে পূরণ করতঃ নিজ হাতে স্বাক্ষরসহ আবেদনপত্র দাখিল করতে হবে।

প্রবেশপত্র প্রার্থীর নাম, মাতার নাম, পিতার নাম ও ঠিকানা সঠিকভাবে পূরণ করে আবেদনের সাথে প্রেরণ করতে হবে। আবেদনপত্রের ফরম ও প্রবেশ পত্রের নমুনা কপি ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের ওয়েবসাইটে পাওয়া যাবে।

আবেদনকারীর বয়স ০১ এপ্রিল, ২০২১ তারিখে ১৮ হতে ৩০ বছরের মধ্যে হতে হবে। মুক্তিযোদ্ধা কোটায় বীর মুক্তিযোদ্ধার সন্তানদের ক্ষেত্রে বয়সসীমা ৩২ বছর পর্যন্ত শিখিলযোগ্য।

কিন্তু সন্তানের সন্তানদের ক্ষেত্রে বয়সসীমা শিথিলযোগ্য নয়। বয়সের ক্ষেত্রে কোন এফিডেভিট গ্রহণযোগ্য হবে না (বয়সের প্রমাণ হিসেবে জাতীয় পরিচয়পত্রের সত্যায়িত কপি (বাধ্যতামূলক) আবেদনপত্রের সাথে সংযুক্ত করতে হবে।

পূরণকৃত আবেদন ফরমের সাথে সদ্য তোলা পাসপোর্ট সাইজের ০৪ কপি রঙিন ছবি (৫*৫ সেমিঃ সাইজের) এবং প্রবেশপত্রের সাথে ০১ (এক) কপি রঙ্গিন ছবি (১ম শ্রেণির গেজেটেড কর্মকর্তা কর্তৃক সত্যায়িত) নির্ধারিত স্থানে (আঠা দিয়ে) সংযুক্ত করতে হবে।

পরীক্ষা ফি বাবদ ক্রমিক নং ০১, ০২ ও ০৩ এ বর্ণিত প্রার্থীদের ক্ষেত্রে ১০০ (একশত) টাকা এবং ক্রমিক নং-০৪, ০৫ ও ০৬ এ বর্ণিত প্রার্থীদের ক্ষেত্রে ৫০ টাকা (অফেরতযোগ্য) মহাপরিচালক, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তর, ঢাকা এর অনুকূলে ১-৭৩৬১-০০০০-২০৩১ কোড নম্বরে ট্রেজারি চালানের মাধ্যমে (বাংলাদেশ ব্যাংক/ সোনালী ব্যাংকে (ট্রেজারি শাখায়) জমা করে ট্রেজারি চালানের মূল কপি (পোস্টাল অর্ডার, ব্যাংক ড্রাফট বা পে-অর্ডার গ্রহণযোগ্য নয়) আবেদনপত্রের সাথে সংযুক্ত করতে হবে এবং আবেদনপত্র প্রেরিত খামের উপরে আবেদনকৃত পদের নাম উল্লেখ থাকতে হবে।

পরীক্ষার ফি বাবদ জমাকৃত ট্রেজারি চালানের মৃলকপি, জাতীয় পরিচয়পত্রের সত্যায়িত ফটোকপি এবং প্রবেশপত্র প্রেরণনহ যেকোন পত্র যোগাযোগের নিমিত্ত আবেদনকারীর নিম্ন ঠিকানাযুক্ত ৯*৪ সাইজের ফেরত বামসহ ফেরত খামে ১০ টাকা মূল্যের ডাক টিকেট খামের ডান পাশে প্রাপকের নাম, ঠিকানা লেখা থাকতে হবে।

ফায়ার সার্ভিস নিয়োগ সার্কুলার

আবেদনপত্র আগামী ৩১/০৮/২০২১ বা ০৯/০৯/২০২১ তারিখ রোজ মঙ্গলবার বা বৃহস্পতিবার বিকাল ০৫ঃ০০ ঘটিকার মধ্যে ডাকযোগে মহাপরিচালক, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তর, কাজী আলাউদ্দিন রোড, ঢাকা বরাবর পৌছাতে হবে (হাতে হাতে কোন আবেদন গ্রহণযোগ্য হবে না)।

সরকারি/আধাসরকারি ও স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানে কর্মরতদের যথাযথ কৃপক্ষের অনুমতি সাপেক্ষে আবেদন করতে হবে এবং তাদের জন্য বয়সসীমা শিথিলযোগ্য নয় ।

কোন তথ্য গোপন করে বা ভুল তথ্য প্রদান করে (স্থায়ী ঠিকানা, দাখিলকৃত সনদপত্র, আবেদনপরে উল্লিখিত অন্যান্য তথ্য, কোটা প্রমাণের তথ্যাদি) চাকরিতে নিয়োগ প্রাপ্ত হলে এবং পরবর্তীতে যে কোন সময় প্রমাণিত হলে সংশ্লিষ্ট নিয়োগাদেশ বাতিল করা হবে এবং তার বিরুদ্ধে আইনানুগ ব্যাবস্থা গ্রহণ করা হবে।

নিয়োগের ক্ষেত্রে চলমান সরকারের বিদ্যমান বিধি-বিধান এবং পরিবর্তিত ক্ষেত্র প্রযোজ্য বিধি-বিধান (সর্বশেষ) অনুসরণ করা হবে। প্রার্থীদের নির্বাচনী পরীক্ষায় অংশগ্রহণের জন্য কোন প্রকার টিএ/ডিএ প্রদান করা হবে না।

ফায়ার সার্ভিস নিয়োগ ২০২১ সার্কুলার

পদ সংখ্যা কম/বেশি, আবেদনপত্র গ্রহণ/বাতিল ও সংরক্ষণনহ নিয়োগ বিজ্ঞপ্তির যেকোন অংশ পরিবর্তন ও সংশোধনের ক্ষমতা কর্তৃপক্ষ সংরক্ষণ করেন এবং নিয়োগ প্রদানের ক্ষেত্রে কর্তৃপক্ষের সিদ্ধান্তই চূড়ান্ত বলে গণ্য হবে। এ বিষয়ে কোনো আপত্তি তোলা করা যাবে না।

প্রতিদিন আপডেড চাকরির খবর ওয়েবসাইট পেজে আপনাদের স্বাগতম। আমাদের কাজী আইটি জোন এ সকল সেরা চাকরির খবর তিনটি ক্যাটাগরিতে প্রকাশ করা হয়। যেমন: আজকের চাকরির খবর, সরকারি চাকরির খবর এবং সাপ্তাহিক চাকরির খবর।

আজকের চাকরির খবর: প্রতিদিন সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠান জনবল নিয়োগের উদ্দেশ্যে যে সকল চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি আকারে অনলাইন বিভিন্ন পেপার পত্রিকায় প্রকাশ করে থাকে, তেমনি আমরাও কাজী জব সাইটে সার্কুলার আজকের চাকরির খবর ভিত্তিতে প্রকাশ করি। এক কথায় বেসরকারি কোম্পানি এনজিও, প্রাইভেট ব্যাংক বীমাসহ সকল সরকারি নতুন চাকরির খবর এই চাকরির ক্যাটাগরিতে দৈনিক চাকরির খবর গুলো প্রকাশ করি।

সরকারি চাকরির খবর: শুধু চলমান সকল সরকারি চাকরির নিয়োগ বিজ্ঞপ্তিসমূহ এই সরকারি চাকরির খবর ক্যাটাগরিতে প্রকাশ করি।

সাপ্তাহিক চাকরির খবর: আমাদের দেশের চাকরি প্রত্যাশিদের জনপ্রিয় সাপ্তাহিক চাকরির পত্রিকা এই সাপ্তাহিক চাকরির খবর ক্যাটাগরিতে প্রতি সপ্তাহের বৃহস্পতিবার প্রকাশ করে থাকি।

জনপ্রিয় সাপ্তাহিক চাকরির পত্রিকা সমূহ দেখুন:

সাপ্তাহিক চাকরির খবর

সাপ্তাহিক চাকরির ডাক

সাপ্তাহিক চাকরির সংবাদ

সাপ্তাহিক চাকরির বিজ্ঞাপন

সাপ্তাহিক নিয়োগ বিজ্ঞপ্তি

কাজী আইটি জোন একটি তথ্য ও প্রযুক্তি নির্ভর ওয়েবসাইট তাই আপনারা চাকরির খবরের পাশাপাশি বিভিন্ন তথ্য ও প্রযুক্তিমূলক জ্ঞান এবং বেকারত্ব দূরীকরণের লক্ষে কিভাবে অনলাইনে আয় করা যায় সে সকল বিষয়ে এ টু জেট গাইডলাইন পেতে আমাদের জনপ্রিয় ফেসবুক পেজটিতে লাইক দিয়ে যুক্ত থাকুন। √fb.com/kaziitzone

নিচে তিনটি জনপ্রিয় চাকরির খবর ও চাকরির পরীক্ষার প্রস্তুতিমূলক ওয়েবসাইট ঠিকানা ৩টি বাটন যুক্ত করে দেওয়া হলো প্রয়োজনে ক্লিক করে চাকরির সাইটগুলো ভিজিট করুন⇓

0 Comments

Submit a Comment

Your email address will not be published. Required fields are marked *

চলমান সকল চাকরির খবর

Pin It on Pinterest

Share This