শিল্প মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১ – MOIND Job Circular

শিল্প মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১: শিল্প মন্ত্রণালয় রাজস্ব খাতভূক্ত নিম্নবর্ণিত শূন্য পদসমূহে নিয়ােগের নিমিত্ত বাংলাদেশের স্থায়ী বাসিন্দাদের নিকট হতে নিম্নোক্ত শর্তে অনলাইনে আবেদনপত্র আহ্বান করা যাচ্ছে। শিল্প মন্ত্রণালয় এর নিম্নোক্ত স্থায়ী শূন্য পদসমূহে জনবল নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। শিল্প মন্ত্রণালয় ইনস্টিটিউট ০৫ টি পদে মোট ১৩ জনকে নিয়োগ দেবে। পদগুলোতে নারী ও পুরুষ উভয়ই প্রার্থীরা আবেদন করতে পারবেন। আগ্রহ ও যোগ্যতা থাকলে আপনিও আবেদন করতে পারেন। আগ্রহী প্রার্থীরা অনলাইনে আবেদন করতে পারবেন। সম্পূর্ণ বিজ্ঞপ্তি বিস্তারিত দেওয়া হল।

Ministry of Industries Job Circular 2021

চাকরির ধরনসরকারি চাকরি
প্রতিষ্ঠানের নামশিল্প মন্ত্রণালয়
পদের সংখ্যা৫ টি।
লোক সংখ্যা১৩ জন
শিক্ষাগত যোগ্যতাস্নাতক, H.S.C, S.S.C
গ্রেড১২,১৩,১৭,২০
আবেদনের শুরুর তারিখদেয়া নাই
আবেদনের শেষ তারিখ১০ আগস্ট ২০২১ তারিখ।
আবেদনের মাধ্যমঅনলাইনে।
আবেদনের ঠিকানাmoind.teletalk.com.bd
অফিসিয়াল ওয়েবসাইটmoind.gov.bd

শিল্প মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

পদের নাম: হিসাবরক্ষক
পদ সংখ্যা:
১ টি
শিক্ষাগত যোগ্যতা: (ক) কোন স্বীকৃত বিশ্ববিদ্যালয় হতে বাণিজ্য বিভাগে ২য় শ্রেণির স্নাতক ডিগ্রী। (খ) কম্পিউটার চালনায় দক্ষতা থাকতে হবে।
বেতন স্কেল: ১১,৩০০-২৭,৩০০ টাকা।
বয়স: ৩০ বছর।

পদের নাম: সাঁট-মুদ্রাক্ষরিক কাম কম্পিউটার অপারেটর
পদ সংখ্যা:
৩ টি
শিক্ষাগত যোগ্যতা: (ক) কোন স্বীকৃত বিশ্ববিদ্যালয় হতে স্নাতক বা সমমানের। ডিগ্রী; (খ) কম্পিউটার প্রশিক্ষণপ্রাপ্ত ; এবং (গ) সাঁটলিপি বাংলায় প্রতি মিনিটে সর্বনিম্ন গতি ইংরেজিতে ৭০ শব্দ এবং বাংলায় ৪৫ শব্দ; কম্পিউটার মুদ্রাক্ষরে সর্বনিম্ন গতি প্রতি মিনিটে ইংরেজিতে ৩০ শব্দ ও বাংলায় ২৫ শব্দ; এবং (ঘ) কম্পিউটারে Word processing সহ ইমেইল, ফ্যাক্স পরিচালনায় দক্ষতা ও অভিজ্ঞতা থাকতে হবে।
বেতন স্কেল: ১১,০০০-২৬,৫৯০ টাকা।
বয়স: ৩০ বছর।

পদের নাম: কম্পিউটার অপারেটর
দ সংখ্যা: ১ টি
শিক্ষাগত যোগ্যতা: (ক) কোন স্বীকৃত বিশ্ববিদ্যালয় হতে বিজ্ঞান বিভাগে স্নাতক (সম্মান) বা সমমানের ডিগ্রী; এবং (খ) কম্পিউটার মুদ্রাক্ষরে সর্বনিম্ন গতি প্রতি মিনিটে ইংরেজিতে ৩০ শব্দ ও বাংলায় ২৫ শব্দের গতিসহ সংশ্লিষ্ট বিষয়ে Standard Aptitude Test এ উত্তীর্ণ হতে হবে।
বেতন স্কেল: ১১,০০০-২৬,৫৯০ টাকা।
বয়স: ৩০ বছর।

পদের নাম: ক্যাশ সরকার
পদ সংখ্যা:
১ টি
শিক্ষাগত যোগ্যতা: (ক) কোন স্বীকৃত বাের্ড হতে বাণিজ্য বিভাগে উচ্চ মাধ্যমিক সাটিফিকেট বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ; (খ) কম্পিউটার চালনায় দক্ষতা থাকতে হবে।
বেতন স্কেল: ৯,০০০-২১,৮০০ টাকা।
বয়স: ৩০ বছর।

পদের নাম: অফিস সহায়ক
পদ সংখ্যা:
৭ টি
শিক্ষাগত যোগ্যতা: (ক) কোন স্বীকৃত বাের্ড হতে মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) সমমানের পরীক্ষায় উত্তীর্ণ।
বেতন স্কেল: ৮,২৫০-২০,০১০ টাকা।
বয়স: ১৮-৩০ বছর।

আবেদনের নিয়ম: আগ্রহী প্রার্থীরা অনলাইনে moind.teletalk.com.bd ওয়েবসাইটের মাধ্যমে আবেন করতে পারবেন।

আবেদনের শেষ সময়: ১০ আগস্ট ২০২১ বিকাল ০৫:০০ টা পর্যন্ত আবেদন করা যাবে।

অফিসিয়াল বিজ্ঞপ্তিঃ

শিল্প মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

২. নিম্নবর্ণিত শর্তাবলি আবেদন ফরম পূরণ এবং পরীক্ষায় অংশগ্রহণের ক্ষেত্রে অবশ্যই অনুসরণ করতে হবে:

ক. সকল পদে ৩১ জুলাই, ২০২১ তারিখে প্রার্থীর বয়সসীমা বিজ্ঞপ্তির ৩ নং কলামের বর্ণনা অনুযায়ী হতে হবে। তবে, বীর মুক্তিযােদ্ধা/শহিদ মুক্তিযােদ্ধার সন্তান এবং শারীরিক প্রতিবন্ধী প্রার্থীদের ক্ষেত্রে বয়সসীমা ৩২ বছর। বয়সের ক্ষেত্রে কোন এফিডেভিট গ্রহণযােগ্য হবে না।

খ. সরকারি/আধা-সরকারি/স্বায়ত্ত্বশাসিত প্রতিষ্ঠানে কর্মরত প্রার্থীগণকে অবশ্যই যথাযথ কর্তৃপক্ষের অনুমতিক্রমে আবেদন করতে হবে।

গ. নিয়ােগের ক্ষেত্রে সরকারের বিদ্যমান বিধি-বিধান এবং পরবর্তীতে এ সংশ্লিষ্ট বিধি-বিধানে কোনাে সংশােধন হলে তা অনুসরণ করা হবে।

ঘ. প্রার্থীদের নির্বাচনে প্রচলিত জেলা কোটা ও অন্যান্য কোটাসহ সরকারি বিধি বিধান অনুসরণ করা হবে।

ঙ. মৌখিক পরীক্ষার সময় প্রার্থীকে শিক্ষাগত যােগ্যতা, অনলাইনে আবেদনের প্রিন্টেড কপি ও অন্যান্য সকল সনদপত্রের মূল কপি প্রদর্শন করতে হবে এবং পূরণকৃত application form সহ সকল সনদের সত্যায়িত ১ (এক) সেট ফটোকপি দাখিল করতে হবে। এছাড়া, জেলার স্থায়ী বাসিন্দার প্রমাণ হিসেবে ইউনিয়ন পরিষদ/পৌরসভা/সিটি কর্পোরেশন কর্তৃক প্রদত্ত সনদ, জাতীয় পরিচয়পত্রের ফটোকপি এবং আবেদনকারী মুক্তিযােদ্ধা/শহিদ মুক্তিযােদ্ধার পুত্র-কন্যা, পুত্রকন্যার পুত্র-কন্যা হলে আবেদনকারী যে মুক্তিযােদ্ধার/শহিদ মুক্তিযােদ্ধার পুত্র-কন্যা, পুত্র-কন্যার পুত্র-কন্যা এ মর্মে সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান/সিটি কর্পোরেশনের ওয়ার্ড কাউন্সিলর/পৌরসভার মেয়র/কাউন্সিলর কর্তৃক প্রদত্ত সনদের সত্যায়িত ফটোকপি দাখিল করতে হবে।

চ. অসত্য/ত্রুটিপূর্ণ/অসম্পূর্ণ আবেদনপত্র বাতিল বলে গণ্য হবে। প্রার্থী কর্তৃক প্রদত্ত কোন তথ্য নিয়ােগ কার্যক্রমের যেকোন পর্যায়ে বা নিয়ােগদানের পরেও অসত্য/ত্রুটিপূর্ণভুয়া প্রমাণিত হলে তার দরখাস্ত/নির্বাচন বা নিয়ােগ সরাসরি বাতিল বলে গণ্য হবে এবং তার বিরুদ্ধে যথাযথ আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

ছ. কর্তৃপক্ষ বিজ্ঞপ্তিতে উল্লিখিত পদের সংখ্যা হ্রাসবৃদ্ধি এবং বিজ্ঞপ্তি স্থগিত/বাতিল/প্রত্যাহার করার অধিকার সংরক্ষণ করে।

জ. নিয়ােগ পরীক্ষায় অংশগ্রহণের জন্য কোন প্রকার টি,এ/ডি,এ প্রদান করা হবে না।

ঝ. নিয়ােগ সংক্রান্ত বিষয়ে নিয়ােগকারী কর্তৃপক্ষের সিদ্ধান্ত চূড়ান্ত বলে গণ্য হবে।

৩। আবেদনপত্র পূরণ সংক্রান্ত শর্তাবলি:

ক. পরীক্ষায় অংশগ্রহণে ইচ্ছুক প্রার্থীগণ http://moind.teletalk.com.bd এ ওয়েবসাইটে আবেদনপত্র পূরণ করতে পারবেন। আবেদনের সময়সীমা নিম্নরূপ:

i. নিয়ােগ বিজ্ঞপ্তি পত্রিকায় প্রকাশের দিন হতে Online-এ আবেদনপত্র পূরণ ও পরীক্ষার ফি জমাদান করা যাবে।

ii. Online-এ আবেদনপত্র জমাদানের শেষ তারিখ ও সময়: ১০/০৮/২০২১ বিকাল ৫.০০ টা। উক্ত সময়সীমার মধ্যে User ID প্রাপ্ত প্রার্থীগণ Online-এ আবেদনপত্র Submit-এর সময় থেকে পরবর্তী ৭২ (বাহাত্তর) ঘন্টার মধ্যে SMS এর মাধ্যমে পরীক্ষার ফি জমা দিতে পারবেন।

খ. Online এ প্রার্থী তাঁর স্বাক্ষর (দৈর্ঘ্য ৩০০X প্রস্থ ৮0 pixel) ও রঙ্গিন ছবি (দৈর্ঘ্য ৩০০X প্রস্থ ৩০০ pixel) স্ক্যান করে নির্ধারিত স্থানে Upload করবেন। ছবির সাইজ সর্বোচ্চ 100KB ও স্বাক্ষরের সাইজ সর্বোচ্চ 60KB হতে হবে।

গ. Online আবেদনপত্রে পূরণকৃত তথ্যই যেহেতু পরবর্তী সকল কার্যক্রমে ব্যবহৃত হবে, সেহেতু Online-এ আবেদনপত্র Submit করার পূর্বেই পূরণকৃত সকল তথ্যের সঠিকতা সম্পর্কে প্রার্থী নিজে শতভাগ নিশ্চিত হবেন।

ঘ. প্রার্থী Online-এ পূরণকৃত আবেদনপত্রের একটি প্রিন্টেড কপি পরীক্ষা সংক্রান্ত যে কোনাে প্রয়ােজনে সহায়ক হিসেবে সংরক্ষণ করবেন এবং মৌখিক পরীক্ষার সময় এক কপি জমা দিবেন।

শিল্প মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

শিল্প মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি, শিল্প মন্ত্রণালয় নতুন নিয়োগ বিজ্ঞপ্তি, MOIND Job Circular 2021, শিল্প মন্ত্রণালয় নিয়োগ ২০২১, Ministry of Industries Job Circular 2021, সরকারি চাকরির খবর, শিল্প মন্ত্রণালয় চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি, শিল্প মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

প্রতিদিন আপডেড চাকরির খবর ওয়েবসাইট পেজে আপনাদের স্বাগতম। আমাদের কাজী আইটি জোন এ সকল সেরা চাকরির খবর তিনটি ক্যাটাগরিতে প্রকাশ করা হয়। যেমন: আজকের চাকরির খবর, সরকারি চাকরির খবর এবং সাপ্তাহিক চাকরির খবর।

আজকের চাকরির খবর: প্রতিদিন সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠান জনবল নিয়োগের উদ্দেশ্যে যে সকল চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি আকারে অনলাইন বিভিন্ন পেপার পত্রিকায় প্রকাশ করে থাকে, তেমনি আমরাও কাজী জব সাইটে সার্কুলার আজকের চাকরির খবর ভিত্তিতে প্রকাশ করি। এক কথায় বেসরকারি কোম্পানি এনজিও, প্রাইভেট ব্যাংক বীমাসহ সকল সরকারি নতুন চাকরির খবর এই চাকরির ক্যাটাগরিতে দৈনিক চাকরির খবর গুলো প্রকাশ করি।

সরকারি চাকরির খবর: শুধু চলমান সকল সরকারি চাকরির নিয়োগ বিজ্ঞপ্তিসমূহ এই সরকারি চাকরির খবর ক্যাটাগরিতে প্রকাশ করি।

সাপ্তাহিক চাকরির খবর: আমাদের দেশের চাকরি প্রত্যাশিদের জনপ্রিয় সাপ্তাহিক চাকরির পত্রিকা এই সাপ্তাহিক চাকরির খবর ক্যাটাগরিতে প্রতি সপ্তাহের বৃহস্পতিবার প্রকাশ করে থাকি।

জনপ্রিয় সাপ্তাহিক চাকরির পত্রিকা সমূহ দেখুন:

সাপ্তাহিক চাকরির খবর

সাপ্তাহিক চাকরির ডাক

সাপ্তাহিক চাকরির সংবাদ

সাপ্তাহিক চাকরির বিজ্ঞাপন

সাপ্তাহিক নিয়োগ বিজ্ঞপ্তি

কাজী আইটি জোন একটি তথ্য ও প্রযুক্তি নির্ভর ওয়েবসাইট তাই আপনারা চাকরির খবরের পাশাপাশি বিভিন্ন তথ্য ও প্রযুক্তিমূলক জ্ঞান এবং বেকারত্ব দূরীকরণের লক্ষে কিভাবে অনলাইনে আয় করা যায় সে সকল বিষয়ে এ টু জেট গাইডলাইন পেতে আমাদের জনপ্রিয় ফেসবুক পেজটিতে লাইক দিয়ে যুক্ত থাকুন। √fb.com/kaziitzone

নিচে তিনটি জনপ্রিয় চাকরির খবর ও চাকরির পরীক্ষার প্রস্তুতিমূলক ওয়েবসাইট ঠিকানা ৩টি বাটন যুক্ত করে দেওয়া হলো প্রয়োজনে ক্লিক করে চাকরির সাইটগুলো ভিজিট করুন⇓

0 Comments

Submit a Comment

Your email address will not be published. Required fields are marked *

চলমান সকল চাকরির খবর

Pin It on Pinterest

Share This